পলাশবাড়ী পৌরসভা নির্বাচনে শান্তিপূর্ন ভাবে হচ্ছে ভোট গ্রহণ

গাইবান্ধা গাইবান্ধা পলাশবাড়ী পৌরসভা নির্বাচনের ভোট গ্রহন শুরু হয়েছে। পলাশবাড়ী পৌরসভা ঘোষনার পর প্রথমবারের মতো পৌরসভা নির্বাচন এটি। ১৬ টি কেন্দ্রে ৯৪ টি বুথ স্থাপন করা হয়েছে। যেখানে পৃথক ভাবে নারী পুরুষের দীর্ঘ লাইনে দাড়িয়ে একের পর একজন করে আজ ১০ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ৮ থেকে ইলেকেট্রনিক ভোটিং মেশিন ইভিএম এর মাধ্যমে শান্তিপূর্নভাবে ভোট গ্রহন চলছে। সারাদেশের মধ্যে প্রথম শতভাগ ইভিএম পদ্ধিতে হচ্ছে ভোট গ্রহন ।

এই পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন ৬ জন প্রার্থী। এদের মধ্যে নৌকা প্রতীক নিয়ে আওয়ামীলীগের মো: আবু বক্কর প্রধান। নারীকেল গাছ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী মো: গোলাম সারোয়ার প্রধান বিপ্লব। ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির মো: আবুল কালাম আজদ ও জাতীয় পার্টির মো : মজিবুর রহমান,স্বতন্ত্র প্রার্থী জগ নিয়ে হাবিবুর রহমান ইসলাম,কম্পিউটার নিয়ে স্বতন্ত্র প্রার্থী আমিনুল ইসলাম। এ ছাড়াও ৩টি ওয়ার্ডে সংরক্ষিত আসনে প্রতিদ্বন্দ্বীতা করছেন ২২ জন নারী এবং সাধারণ কাউন্সিলার পদে ৮৪ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। ভোট চলাকালে যাতে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে একারনে প্রশাসনের পক্ষ থেকে চার স্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। প্রতিটি কেন্দ্র্রে চার জন পুলিশ ও দুই জন আনসার মোতায়েন করা হয়েছে। এছাড়াও ৯ জন নির্বাহী ম্যাজিষ্টেড এর সমন্বয়ে ৩ টি মোবাইল টিম ও একটি ষ্টাইককিং ফোর্স ও এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। পলাশবাড়ী পৌরসভায় পুরুষ ভোটার ১৫ হাজার ৩শ ৩৪ জন ও নারী ভোটার রয়েছে ১৬ হাজার ২শ ৬৮ জন। মোট ভোটার সংখ্যা ৩১ হাজার ৬ শ ২ জন। সকাল ৮টা থেকে ভোট গ্রহণ চলবে বিকেল ৪ টা পর্যন্ত। সকাল ১২ টা পর্যন্ত প্রতিটি কেন্দ্রে ৩০ ভাগ ভোট পরেছে বলে জানা যায়। তবে ইভিএম এ ভোট প্রদানে সময় লাগছে বলে জানিয়েছেন সাধারণ নারী পুরুষ ভোটার ।

এদিকে নির্বাচনে ভোট কেন্দ্র গুলো পরিদর্শন করছেন জেলা প্রশাসক আব্দুল মতিন , জেলা পুলিশ সুপার মোহাম্মাদ তৌহিদুল ইসলাম,রিটানিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার আব্দুল মোত্তালিব,সহকারি রিটানিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার শাহিনুর আলম। এসময় নির্বাচনের সার্বিক বিষয়ে প্রিজাইডিং অফিসার ,পোলিং অফিসারসহ সাধারণ ভোটার ও আইন শৃংখলা বাহিনীর কর্মকর্তাদের খোজ খবর নিয়েছেন ।

dailykagojkolom.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।