কবি রাজন্য রুহানি পেলেন সাহিত্য দিগন্ত লেখক পুরস্কার

জামালপুরের কবি রাজন্য রুহানি। সাহিত্যের উদীয়মান নক্ষত্র। তিনি।সাহিত্য দিগন্ত লেখক পুরস্কার-২০২০ অর্জন করেছেন।
শুক্রবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর কাঁটাবনের কবিতা ক্যাফেতে অনুষ্ঠিত দিনভর সাহিত্য আড্ডা ও সম্মাননা অনুষ্ঠানে কবিতা বিভাগে তাকে এই পুরস্কার দেওয়া হয়।
ঢাকা সাহিত্য পরিষদের সহ-সভাপতি কবি জিয়াউল হকের সভাপতিত্বে ও ত্রৈমাসিক সাহিত্য দিগন্ত পত্রিকার সম্পাদক কবি জায়েদ হোসাইন লাকীর সঞ্চালনায় পুরস্কার  বিতরণ, কবিতা পাঠ ও মোড়ক উন্মোচন অনুষ্ঠানের উদ্বোধন করেন একুশে পদকপ্রাপ্ত কবি মুহম্মদ নূরুল হুদা।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক একুশে পদকপ্রাপ্ত কবি হাবীবুল্লাহ সিরাজী। বিশেষ অতিথি ছিলেন বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কবি আসলাম সানী, কবি রেজাউদ্দিন স্টালিন, বৈচিত্র সম্পাদক কবি শাহীন রেজা, ত্রৈমাসিক সাহিত্য দিগন্তের নির্বাহী সম্পাদক কবি ফরিদুজ্জামান, বাংলা একাডেমির উপ-পরিচালক কবি ড. তপন বাগচী ও ড. শাহাদাৎ হোসেন নিপু, কবি বিলু কবির প্রমুখ। অনুষ্ঠানে পাঠ উম্মোচন করেন সাহিত্য দিগন্তের প্রধান সম্পাদক কবি কানাই সরকার।
রাজন্য রুহানি জামালপুর জেলা শহরের হাটচন্দ্রা গ্রামের আফছার আলীর ছেলে। তিনি স্কুলজীবন থেকেই লেখালেখি করছেন। পেশাগতভাবে তিনি সাংবাদিকতার সাথে যুক্ত। ১৯৯৭ সালে ঋদ্ধি প্রকাশন থেকে অন্যান্য লেখক সহযোগে তার প্রথম বই ‘ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধ : আতিউর রহমানের ৭ টি গ্রন্থ’ প্রকাশিত হয়। ২০১৬ সালে অমর একুশে বইমেলায় প্রকাশিত হয় তার প্রথম কবিতার বই ‘গল্প সমাপ্তির গান’। ২০১৭ সালে তিনি ‘ওঁ হোমাগ্নি ওঁ ষড়ঙ্গ’ কবিতার বইয়ের জন্য ‘প্রিয়মুখ পাণ্ডুলিপি পুরস্কার’ পান।
dailykagojkolom.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।