সরিষাবাড়ীতে পৌর মেয়র হলেন আ.লীগের মনির উদ্দিন

জামালপুরের সরিষাবাড়ী পৌরসভায় মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ মনোনিত প্রার্থী মো. মনির উদ্দিন মনির (নৌকা)।

শনিবার (৩০ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে রাত সাড়ে ৯টায় বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়।

পৌরসভার ১৮টি কেন্দ্রে অনুষ্ঠিত নির্বাচনে বিজয়ী মনির উদ্দিনের প্রাপ্ত ভোটের সংখ্যা ২৭ হাজার ৪৯৯টি। তার নিকটতম প্রতিদ্বন্ধী বিএনপি মনোনিত প্রার্থী এ কে এম ফয়জুল কবীর তালুকদার শাহীন (ধানের শীষ) পেয়েছেন ৩ হাজার ৪৭১ ভোট। এছাড়া অপর প্রার্থী বিএনপির বিদ্রোহী (স্বতন্ত্র) ফজলুল হক খান (নারিকেল গাছ) ১৩৯ ভোট পান।

উপজেলা পরিষদ হলরুমে স্থাপিত কন্ট্রোল রুম থেকে নির্বাচনের তথ্য সংগ্রহ শেষে রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার গোলাম মোস্তফা বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন। এসময় স্থানীয় প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

দলীয় সূত্র জানায়, সাবেক ছাত্রনেতা মনির উদ্দিন মনির সরিষাবাড়ী উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক। ক্লিন ইমেজের এ নেতা নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলনসহ বিভিন্ন আন্দোলন-সংগ্রামের সাথে যুক্ত ছিলেন। তিনি রাজনৈতিক কারণে একাধিকবার হামলা-মামলা ও কারাবরণের শিকার হন। ইতোপূর্বে তিনি জাতিসংঘের সাধারণ অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হন।

তিনি মেয়র নির্বাচিত হওয়ায় বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাবেক প্রতিমন্ত্রী আলহাজ মির্জা আজম এমপি, তথ্য প্রতিমন্ত্রী আলহাজ ডা. মো. মুরাদ হাসান এমপি, জামালপুর জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট মোহাম্মদ বাকী বিল্লাহ্, সাধারণ সম্পাদক ফারুক হোসেন চৌধুরী, সহ-সভাপতি আবু জাফর আহমদ শিশা, তেজগাঁও থানা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ আবদুর রশীদ, সরিষাবাড়ী উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ ছানোয়ার হোসেন বাদশা, সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ ড. হারুন-অর-রশিদ, সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান এলিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আল-আমিন হোসাইন শিবলুসহ দলীয় নেতাকর্মীরা তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

প্রাথমিক প্রতিক্রিয়ায় নবনির্বাচিত মেয়র মনির উদ্দিন বলেন, আমাকে মনোনয়ন দেওয়ায় দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দলের সর্বস্তরের নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা জানাই। সেইসাথে নির্বাচিত করায় উপজেলা আওয়ামীলীগসহ অঙ্গ-সহযোগী সংগঠনের সকল স্তরের নেতাকর্মী, সমর্থক, স্বেচ্ছাসেবক ও পৌরবাসীকে জানাই অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় তিনি সবাইকে সাথে নিয়ে ডিজিটাল পৌরসভা গড়ে তোলার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

নির্বাচন অফিস সূত্র জানায়, তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য সরিষাবাড়ী পৌরসভা নির্বাচনে মোট ভোটার ছিলো ৪২ হাজার ৮৬৯ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২১ হাজার ৩৯ ও মহিলা ভোটার ২১ হাজার ৮৩০ জন। ৯টি ওয়ার্ডের ১৮টি ভোটকেন্দ্রের ১১৭টি বুথে ভোট অনুষ্ঠিত হয়। তবে আর ইউ টি উচ্চ বিদ্যালয় (৪ নম্বর) কেন্দ্রে ব্যালট পেপার অনিয়মের অভিযোগে কেন্দ্রটি স্থগিত এবং প্রিজাইডিং অফিসার ও দুইজন সহকারী প্রিজাইডিং অফিসারকে আটক করে প্রশাসন।

নির্বাচনে তিনজন মেয়র প্রার্থীসহ সাধারণ কাউন্সিলর পদে ৪৩ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তবে দুপুর পৌনে ২টার দিকে নির্বাচন বর্জনের ঘোষণা দেন বিএনপি মনোনিত ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী এ কে এম ফয়জুল কবীর তালুকদার শাহীন।

dailykagojkolom.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।