রানীশংকৈলে বাল্যবিবাহ বন্ধের দাবিতে মানববন্ধন

বাল্যবিবাহ বন্ধের দাবিতে মানববন্ধন  ৮ (ফেব্রুয়ারি) ঠাকুরগাঁও রাণীশংকৈলে মানববন্ধন করা হয় । ‘১৮ বছরের আগে বিয়ে নয়, একুশের আগে সন্তান নয়, বাল্যবিয়ে সামাজিক ব্যাধি, সবাই মিলে বাল্যবিয়ে প্রতিরোধ করি’ এসব স্লোগানকে  সামনে রেখে রাণীশংকৈলে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
 সোমবার দুপুরে   ইএসডিও প্রোমোট প্রকল্পের  আয়োজনে ঘণ্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয় । মানববন্ধনে উপস্থিত ছিলেন রাণীশংকৈল ইএসডিও প্রোমোট প্রকল্পের পিএফ মোঃ আকতারুল ইসলাম,ইএসডিও প্রোমোট প্রকল্পের ভলান্টিয়ার , সুচি,এম্বাসেডর সাজু, ইএসডিও প্রোমোট প্রকল্পের  সকল সদস্য
মোঃ আকতারুল ইসলাম বক্তব্য রাখেন- বাল্যবিবাহ সমাজের একটি ব্যাধি। বাল্যবিবাহ একটি মেয়ের সব স্বপ্ন ধূলিসাৎ করে দেয়। দেশে নারী-পুরুষের সমান অংশগ্রহণ নিশ্চিত করতে বাল্যবিবাহ নিরোধে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।
মানবনন্ধনে বক্তারা বলেন, বাল্যবিবাহ একটি সামাজিক ব্যাধি। এটি দূরীকরণে আমাদের সকলকে একযোগে কাজ করতে হবে। ১৮ বছর বয়সের পূর্বে মেয়েদের শারীরিক এবং মানসিক সক্ষমতা আসেনা, যার কারণে বিয়ের পর বিবাহ বিচ্ছেদের পরিমাণ বেড়ে যাচ্ছে। সুতরাং একটা মেয়েকে এবং তার ভবিষ্যৎ  প্রজন্মকে বাঁচানোর জন্য আমাদের সকলকে বাল্যবিবাহ প্রতিরোধ করতে হবে।
dailykagojkolom.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।