সরিষাবাড়ীতে সরস্বতী পূজা চলাকালে মণ্ডপে হামলা, আহত ১০

জামালপুরের সরিষাবাড়ীতে সরস্বতী পূজা চলাকালে মণ্ডপে হামলার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে সরিষাবাড়ী থানার নিকটবর্তী পৌরসভার ইস্পাহানি আবাসিক এলাকায় এ ঘটনা ঘটে।

হামলায় মণ্ডপ কমিটির সভাপতিসহ অন্তত ১০ জন সংখ্যালঘু নারী-পুরুষ মারধরের শিকার হন। এতে প্রতিমা ভাঙচুর না হলেও মণ্ডপের মঞ্চের ফুলসহ অন্যান্য কিছু তছনছ হয়। এ ঘটনার প্রতিবাদে স্থানীয় দুই শতাধিক সংখ্যালঘু বিক্ষোভ মিছিল নিয়ে থানা রোড ও বাসস্ট্যাণ্ড এলাকা প্রদক্ষিণ করে।

পূজা কমিটির সভাপতি সুকুমার ঘোষ অভিযোগ করেন, ‘মঙ্গলবার ইস্পাহানি আবাসিক এলাকায় সরস্বতী পূজার আয়োজন করা হয়। রাত ১০টার দিকে পূজা মণ্ডপে ভক্তরা পূজা-অর্চনা ও নাচ-গান করা অবস্থায় বাসস্ট্যাণ্ড এলাকা থেকে ১০-১৫ জনের একটি গ্রুপ নেশা করে এসে লাঠিসোঠা নিয়ে মণ্ডপে হামলা চালায়। হামলাকারীরা অতর্কিত নারী-পুরুষদের মারধর শুরু করে। খবর পেয়ে আমি ঘটনাস্থলে গেলে আমাকেও মারধর করা হয়। তারা আমাদের পূজা বন্ধ করে দেওয়ার হুমকি দিয়ে চলে যায়।’

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, সন্ত্রাসী হামলায় পূজা কমিটির সভাপতি সুকুমার ঘোষ, শুভ চন্দ্র গৌড়, বিজয় চন্দ্র গৌড়, কৃষ্ণ বর্মন, লাভলী চন্দ্র গৌড়, মায়া রানী গৌড়, অঞ্জনা চৌহান, গীতা, শান্তি, রঞ্জন ও রঞ্জু মারধরের শিকার হন।

এব্যাপারে সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু মো. ফজলুল করীম জানান, বিষয়টি শুনেছি। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেব।

dailykagojkolom.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।