দেশের সব বড় অর্জন আওয়ামী লীগের হাত দিয়েই এসেছে: তথ্যমন্ত্রী

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘বাংলাদেশের যত বড় বড় অর্জন সবই আওয়ামী লীগের হাত ধরে এসেছে। আওয়ামী লীগ শুধুমাত্র স্বাধীনতা যুদ্ধে নেতৃত্বদানকারী সংগঠন নয়। বরং আওয়ামী লীগের নেতৃত্বে দেশের সকল অর্জন হয়েছে।’

রবিবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে নওগাঁর আত্রাই উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘বাংলাদেশের ইতিহাসে অনেক বাঙালি নেতা স্বাধীনতার স্বপ্ন দেখেছেন। দেশকে স্বাধীন করার চেষ্টা চালিয়েছেন, কিন্তু সফল হননি। বঙ্গবন্ধুই বাংলাদেশের সেই স্বাধীনতা এনে দিয়েছেন। আর সেজন্য তিনি সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি।’

তথ্যমন্ত্রী বলেন, ‘স্বাধীনতার পর আওয়ামী লীগ সরকারের হাত ধরে একের পর এক সফলতা আসছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ হিসেবে বর্হিবিশ্বে পরিচিত। দেশে গৃহহীন মানুষেরা এখন মাথা গোজার জন্য নতুন ঘর পাচ্ছেন। কেউ না খেয়ে থাকে না। দেশ এখন উন্নয়নের জোয়ারে ভাসছে।’

যারা নিজেদের পিঠ বাঁচাতে দলে ভিড়েছেন তাঁদের উদ্দেশ্যে হুঁসিদারী দিয়ে দলে ত্যাগী এবং দীর্ঘদিনের পরীক্ষিত নেতা-কর্মীদের সমন্বয়ে আগামী কমিটি গঠনের পরামর্শ দেন তিনি।

আত্রাই উপজেলা পরিষদ চত্ত্বরে আয়োজিত সম্মেলনে আত্রাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি নরেন্দ্র নাথ দত্তের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

এতে আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, সাংসদ আলহাজ মো. আনোয়ার হোসেন হেলাল, সাংসদ নিজাম উদ্দীন জন এবং সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেকসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা বক্তব্য দেন।

সম্মেলনের দ্বিতীয় পর্যায়ে নৃপেন্দ্র নাথ দত্ত দুলালকে সভাপতি ও আক্কাস আলীকে সাধারণ সম্পাদক করে ৬৭ সদস্য বিশিষ্ঠ বাংলাদেশ আওয়ামীলীগ আত্রাই উপজেলা কমিটি ঘোষণা করা হয়।

dailykagojkolom.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।