তাহিরপুরে ভূয়া দলিল দিয়ে সংখ্যালগু পরিবারের ভূমি দখলের পায়তারার

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় ভূয়া দলিল তৈরি করে এক সংখ্যালগু পরিবারের ভূমি জবর দখলের পায়তারা অভিযোগে সাংবাদিক সম্মেলন করেছে ওই ভুক্তভোগী পরিবার উপজেলার সূর্য্যের গাঁও গ্রামের মৃত চন্দ্র কুমার সরকারের ছেলে শ্রী রেনু দাস ।

সোমবার(২২মার্চ)দুপুরে উপজেলার মধ্য বাজারে উপজেলা প্রেসক্লাবের অস্থায়ী কায্যালয়ে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য ভুক্তভোগী বেনু দাস তিনি লিখিত বক্তব্যে বলেন, উপজেলার টাকাটুকিয়া গ্রামে উপেন্দ্র কুমার রায়ের উত্তরাধিকারীগং তাদের মালিকানাধীন উপজলার সদর ইউনিয়নের সূর্য্যেরগাঁও গ্রামের এস এ ১৬৬নং জে এল সংক্রান্ত জামালগড় মৌজার ২৫ নং খতিয়ানের২২৫৪নং দাগের মোট ০.২২একর ভূমি রেকর্ডীয় আমাদের কাছে বিক্রি করে। তাদের কাছে ক্রয় সূত্রে উক্ত ভূমির মালিক হইয়া আমি ৩০ বছর যাবৎ ঘর-বাড়ি ও দোকান কোটা তৈরিকরে ভোগদখল করে আসছি।

কিন্তু আমরা সংখ্যালগু পরিবার হওয়ায় আমার ৩০ বছর ধরে ভোগদখলীয় ক্রয়কৃত ভূমি বর্তমানে
ভূয়া দলিল তৈরি করে পাশ্ববর্তী সূর্য্যেরগাও গ্রামে মৃত ইসমাইলের ছেলে নুরুল ইসলামগং বার বার মিথ্যা মামলা, হামলার মাধ্যমে ওই জায়গার দাবী করে জোড় পূর্ব দখলের চেষ্টা করছে। বর্তমানে আমিসহ আমার পরিবারের সদস্যরা নিরাপত্তা হীনতায় আছি। বর্তমানে আমার তৈরিকৃত দোকান কোটা মেরামত করতে গেলেই প্রভাব বিস্তার করে বিভিন্ন বাধা সৃষ্টি করে। এবং মামলা হামলা করে হয়রানী করে আসছে। এ অবস্থায় আমি আমার পরিবার পরিজন নিয়ে সারাক্ষণ জীবনের নিরাপত্তাহীনতায় আতংকে আছি। আইনের আশ্রয় নিয়েও কোন প্রতিকার পাচ্ছি না। তাই আমি আমার পরিবার পরিজন নিয়ে বসবাস করতে ও আমার দোকান কোটা মেরামত করে ব্যবসা বানিজ্য করতে আইন শৃংখলা বাহিনীর উর্ধবতন কতৃপক্ষ ও মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করছি।

এসময় বিজয় দাসসহ আত্নীয়স্বজন,উপজেলার কর্মরত সাংবাদিকসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।

dailykagojkolom.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।