সরিষাবাড়ীতে নির্বাচনী তফসিল ঘোষনার দাবীতে এলাকাবাসীর বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

জামালপুরের সরিষাবাড়ীর পিংনা ইউনিয়নে বিগত ৫ বছরে ভোট না হওয়ায় এবারের নির্বাচনী তফসিল ঘোষণা ও ভোটের দাবীতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন কর্মস‚চী পালন করেছে এলাকাবাসী। বৃহস্পতিবার দুপুরে উপজেলার পিংনা ইউনিয়নের স্থানীয়দের আয়োজনে পিংনা মোড়ে তারাকান্দি-ভুয়াপুর সড়কের দুইপাশে দাড়িয়ে ঘন্টাব্যাপী বিক্ষোভ মিছিল, মানববন্ধন কর্মস‚চী পালন করা হয়। মানববন্ধনে ওই ইউনিয়নের ৯টি ওয়ার্ডের বিভিন্ন এলাকা থেকে প্রায় ৫ হাজারেরও বেশি মানুষ অংশ নেয়। এ সময় মানববন্ধনে বক্তারা বলেন, চলতি ইউনিয়ন পরিষদের নির্বাচনের ৪র্থ ধাপে সরিষাবাড়ীর ৮টি ইউনিয়নের মধ্যে গত ১০ নভেম্বর ৭ টি ইউনিয়নের তফসিল ঘোষনা করা হলেও অদৃশ্য কারণে পিংনা ইউনিয়নের নির্বাচনের তফসিল ঘোষনা করা হয়নি।

জানা যায়, উপজেলার পিংনা ইউনিয়ন পরিষদের সীমানা ও ওয়ার্ড বিভাজন সংক্রান্ত হাইকোর্ট বিভাগের দাপ্তরীক ওয়েব সাইটের রিট পিটিশন ১০৯৮২/২০১৫ এবং ৫১৯৯/২০১৭ দায়ের করা হয়েছিল। হাইকোট বিভাগের দাপ্তরীক ওয়েব সাইটের কজ লিস্ট হতে দেখা যায় ১০৯৮২/২০১৫ পিটিশিনটি গত ১৬/১১/২০২০ তারিখ ডিসচার্জড এবং ৫১৯৯/২০১৭ নম্বর পিটিশনটি ০৪/০১/২০২১ খ্রি: বুল ডিসচার্জড হয়ে নিস্পত্তি হয়েছে। এমতাবস্থায় পিংনা ইউনিয়ন পরিষদ নির্বাচন বিষয়ে হাইকোট বিভাগের আর কোনো পিটিশন আছে বলে নি¤œ স্বাক্ষকারীর নিকট প্রতিয়মান হয় না।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলী সদস্য বীর মুক্তিযোদ্ধা হাসান আলী, সদস্য সুজাত আলী সুরু, পিংনা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম, ভারপ্রাপ্ত সম্পাদক আব্দুস সালাম বাবু, যুগ্ন সাধারণ সম্পাদক ঈশা আলম, যুবলীগ সাধারণ সম্পাদক সেলিম আল-মামুনসহ আওয়ামী এর অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে উপজেলা নির্বাচন অফিসার মাকসুদ আলম বলেন, উর্দ্ধোতন কর্তৃপক্ষকে অবহিত করে গত ০৯ মার্চ ইউএনও স্যার স্বাক্ষরিত চিঠিতে বলা আছে যে, পিংনা ইউনিয়ন পরিষদ নির্বাচন করতে আর কোনো বাঁধা নেই। তারপরও কেনো নির্বাচনের তফসিল ঘোষনা হলো না সে বিষয়টি আমাদের বোধগম্য না। তারপর আবারও আমরা জেলা অফিসের নিকট পিংনা ইউনিয়নকে নির্বাচনের অন্তর্ভূক্ত করার জন্য চিঠি দিয়েছি।

dailykagojkolom.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।