মাদারগঞ্জে জমি নিয়ে বিরোধ, ঘরে অগ্নিসংযোগ

জামালপুরে মাদারগঞ্জে জমিনিয়ে বিরোধের জেরে ধরে খড়িঘরে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে গত ১৩ জানুয়ারী বৃহস্পতিবার সকালে চরপাকেরদহ ইউনিয়নের নব্য চরএলাকার জগলুর বসত বাড়িতে।

খোঁজ নিয়ে জানাগেছে, দীর্ঘদিন ধরে বসতবাড়িসহ ফসলি জমির ৮০ শতাংশ জায়গা নিয়ে একই এলাকার মোঃ হাসান প্রামানিকের ছেলে সুলাইমান (৩১) ও বাবর আলী (২৮) এর সাথে প্রতিবেশী মৃত ইয়াসিন আলীর ছেলে জগলুর সাথে জমি জমা নিয়ে বিরুধ চলছে। বিরোধকৃত জমি নিয়ে উভয়পক্ষের মধ্যে মামলা চলমান আছে।

আগুনে পুড়িয়ে যাওয়া ক্ষতিগ্রস্ত ঘর মালিক ভুক্তভোগী জগলু জানান, ৮০ শতাংশ জমির মধ্যে খুরাকি জমি দাবি করে প্রতিপক্ষ সোলাইমান। যাহার মৌজা চরপাকেরদহ বিআরএস খতিয়ান ২৭৫ নম্বর বিআরএস দাগ ৩৩৫ নম্বর ৪৭ শতাংশ জমি কোর্টের নির্দেশনায় বিরোধপূর্ণ জমিটি উভয় পক্ষকে মামলা নিস্পত্তি না হওয়া পর্যন্ত ওই জমিতে হালচাষ করতে নিষেধাজ্ঞা রয়েছে। কোর্টের নির্দেশনা তোয়াক্কা না করে জোরপূর্বক জমি দখলের উদ্দেশ্যে সোলামান, বাবর আলী লোকজন নিয়ে বৃহস্পতিবার সকালে হালচাষ করতে যায়। এতে মোঃ জগলু মিয়া হালচাষে বাধাদিলে উত্তেজিত হয়ে মারধর করতে আসে সোলাইমানসহ তার লোকজন। লোকজনের বাঁধায় তারা চলে যায়।

মোঃ জগলু বলেন,পরে একপর্যায়ে তাদের লোকজন আমার বসতবাড়ীর উপর আক্রমন করে গাছপালা ভাংচুর করে এক পর্যায়ে তারা আমার খড়িঘরে আগুন ধরিয়ে দেয়।

ঘরে থাকা জিনিসপত্র নিমিশেই পুড়ে ছাঁই হয়ে যায় ।জগলু তার পরিবারের সদস্যদের নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন। এলাকাবাসী সূত্রে জানাগেছে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে,যেকোনো সময় বড় ধরনের ঘটনা ঘটতে পারে।

dailykagojkolom.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।