প্রতিভা প্রকাশ লেখক সম্মিলন ও সাহিত্য পুরস্কার

সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান “প্রতিভা প্রকাশ”-এর ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে লেখক সম্মিলন ও সাহিত্য পুরস্কার প্রদান করা হলো মহাঅনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যদিয়ে। শুক্রবার (১৭ জুন) দিনব্যাপি বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সম্মিলনে জুরিবোর্ডের সিদ্ধান্তে চারজন কীর্তিমান লেখককে এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার প্রদান করা হয়। তারা হলেন—কবিতায় আলতাফ শাহনেওয়াজ, প্রবন্ধে মোজাফ্ফর হোসেন, শিশুসাহিত্যে ইমরুল ইউসুফ এবং কথাসাহিত্যে নাজনীন শুভ্র। এছাড়া চারজন লেখককে এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ লেখক সম্মাননা দেওয়া হয়। তারা হলেন—কবিতায় মাহফুজা অনন্যা, রহস্য ও গোয়েন্দা গল্পে অরুণ কুমার বিশ্বাস, শিশুসাহিত্যে তাহমিনা শিল্পী এবং রম্যসাহিত্যে মাসুম ফকির।

 

সম্মিলনে অতিথি হিসেবে বিভিন্ন পর্বে উপস্থিত ছিলেন—একুশে টিভির সিইও কবি পীযূষ বন্দ্যোপাধ্যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি কবি ড. মুহাম্মদ সামাদ, বাংলা একাডেমির মহাপরিচালক জাতিসত্তার কবি মুহম্মদ নূরুল হুদা, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) সাবেক চেয়ারম্যান কবি ড. মোহাম্মদ সাদিক, বাংলাভিশনের প্রধান সম্পাদক, ড. আবদুল হাই সিদ্দিক, শিশুসাহিত্যিক আসলাম সানী, প্রকাশক ওসমান গনি, শিশুসাহিত্যিক আমীরুল ইসলাম, কথাসাহিত্যিক রফিকুর রশীদ, কবি ও গবেষক মজিদ মাহমুদ, কবি ও গবেষক ড. তপন বাগচী, শিশুসাহিত্যিক সুজন বড়ুয়া, শিশুসাহিত্যিক ফারুক হোসেন, শিশুসাহিত্যিক রহীম শাহ, কবি মারুফুল ইসলাম, কথাসাহিত্যিক মাহফুজুর রহমান, শিশুসাহিত্যিক আনজীর লিটন, এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স লি. এর সিইও মো. শাহ জামাল হাওলাদার।

পুরো অনুষ্ঠান সার্বিক পরিচালনা করে প্রতিভা প্রকাশের কর্ণধার কবি ও ছড়াকার মঈন মুরসালিন।

সারাদেশ থেকে কবি-লেখকরা অনুষ্ঠানে অংশগ্রহণে করেন। অতিথিদের মূল্যবান আলোকপাত, কবিদের স্বরচিত লেখা পাঠ, আবৃত্তি ও আড্ডার মধ্যদিয়ে পুরো অনুষ্ঠান প্রাণবন্ত হয়ে উঠে।

dailykagojkolom.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।